Articles Comments

সরলপথ- الصِّرَاطَ الْمُسْتَقِيمَ » Islamic Books, কবর/কিয়ামত/আখিরাত/ জান্নাত/জাহান্নাম » যা হবে মরণের পরে

যা হবে মরণের পরে

 সুপ্রিয় ভাই, আমরা জানি, মৃত্য এমন একটি অবধারিত সত্য যাকে পাশ কাটিয়ে যাওয়া কোন প্রাণীর পক্ষেই সম্ভব নয়। আল্লাহ তাআলা বলেন: “প্রতিটি প্রাণীকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতেই হবে।” (সূরা আলে ইমরান: ১৮৫) মৃত্যু বরণের পর শুরু হবে আরেক জীবন। যে জীবনের কোন শেষ নেই।
এ পৃথিবীতে আল্লাহ তা’আলা আদেশ-নিষেধ মেনে যারা জীবন যাপন করেছিল তাদের জন্য আল্লাহ তাআলা পক্ষ থেকে পরকালিন জীবনের প্রতিটি ক্ষেত্রেই রয়েছে সুসংবাদ, রয়েছে পুরস্কার এবং তাদের চুড়ান্ত পরিণতি হবে জান্নাত। পক্ষান্তরে যারা আল্লাহ তা’আলার আদেশ-নিষেধকে তোয়াক্কা করে নি। নিজের খেয়াল-খুশি অনুযায়ী ভোগ-বিলাসে মত্ত হয়ে নানা পাপাচারে জড়িয়ে জীবনটাকে কাটিয়ে দিয়েছে মৃত্যু বরণ করার পর তাদের জন্য প্রতিটি পদে পদে অপেক্ষা করছে ভয়নক শাস্তি। যেটা শুরু হবে কবর থেকেই। আর শেষ পরিণতি হবে অকল্পনীয় শাস্তির নিবাস জাহান্নাম।
সুতরাং বিষয়টি অত্যন্ত গুরুত্বের দাবিদার। বরং জীবনের সবটুকু চেষ্টা ও শ্রম দিয়ে যদি পরকালিন জীবনটাকে বিপদ থেকে রক্ষা করা যায় সেটাই হবে সব চেয়ে বুদ্ধিমানের কাজ।
এ বিষয়গুলো ‘যা হবে মরণের পরে’ বইয়ের মধ্যে অতি সুন্দরভাবে উঠে এসেছে। প্রতিটি বিষয়ই দলীল ভিত্তিক। আল্লাহ আমাদের সোহায় হোন। আমীন।

বইটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

মরণের পরে

 

Share this nice post:
Profile photo of sajiblobon

Written by

Filed under: Islamic Books, কবর/কিয়ামত/আখিরাত/ জান্নাত/জাহান্নাম

Leave a Reply

Skip to toolbar